বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বেড়েছে সবজি আর ডিমের দাম

বেড়েছে সবজি আর ডিমের দাম

ডেস্ক রিপোর্ট :
চলছে শীতের ভরা মৌসুম। বাজারে চোখে পড়ছে হরেক রকমের শীতের সবজি। গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে বেড়েছে ডিম ও সবজির দাম। কোনো সবজিই ৫০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না। সরবরাহ সংকটের কারণেই সবজির দাম বেড়েছে দাবি বিক্রেতাদের। পাশাপাশি বেড়েছে ডিমের দামও।

নগরীর কাজীর দেউড়ি বাজারের বিক্রেতা বশির আহমদ বলেন, না গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সেভাবে দাম বাড়েনি। যা বেড়েছে তাও হালকা পাতলা। পেঁপে ৪০ টাকা, বাঁধাকপি ৩০ টাকা ও নতুন আলু ৪০ টাকার মধ্যেই আছে।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন নগরীর কাজীর দেউড়ি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, ফুলকপির কেজি গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে ২০ টাকা বেড়ে ৫০ টাকা করে বিক্রি হচ্ছে। শিম কেজি ৬০ টাকা, বেগুন ৬০ ও ৮০, শালগম ৩০, নতুন পেঁয়াজ ৪৫, মিষ্টি আলু ৬০, নতুন আলু ৪০, পেঁপে ৪০, বাঁধাকপি ৩০, লাউ ৩০, মিষ্টি কুমড়া ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও শীতকালিন ক্ষিরা ৬০ টাকা, কাঁচা মরিচ ১২০ টাকা, টমেটো ৭০ টাকা, মূলা ৫০ টাকা করে প্রতি কেজি বিক্রি হচ্ছে।

গত সপ্তাহে দেশি মুরগির ডিম প্রতিহালি ৫৫ থেকে ৬০ টাকা এবং হাঁসের ডিম ৬৫ টাকায় বিক্রি হয়। আজ প্রতিহালি দেশি মুরগির ডিম ৬০ থেকে ৬৫ ও হাঁসের ডিম প্রতিহালি ৮০ টাকায় বিক্রি হচ্ছে। ফার্মের মুরগী বিক্রি হচ্ছে প্রতি হালি ৪০ টাকা।

বাজার করতে আসা আকবর হোসেন বলেন, সবকিছুর দাম বেড়েছে। যে ডিম ছিল ৮০-৯০ টাকা তা এখন ১২০ টাকা করে নিতে হচ্ছে। শাক সবজিরও দাম বেড়েছে। এখন মানুষের এমন অবস্থা হয়েছে শাক সবজি না খেয়ে ব্রয়লার মুরগী খাওয়া যাবে। শাক সবজির তুলনায় ব্রয়রার মুরগীর দাম অনেক কম। শীতকালে এক সময় শাক সবজির দাম কম থাকলেও এখন সেটা নেই।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, আগের মতো চড়া দামে সব ধরনের মাছ বিক্রি হচ্ছে। রুই মাছ ২৪০, কাতলা মাছ ২৭০, কার্প জাতীয় মাছ ২২০ থেকে ২৫০, তেলাপিয়া ২০০, কই ২২০, মৃগেল ২০০, চিংড়ি মাছ ৫৬০, পোয়া মাছ ৪শ, রুপচাদা মাছ ৬শ, প্রতি কেজি ইলিশ ১ হাজার, কোরাল ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া মাংসের বাজারে প্রতিকেজি ব্রয়লার ১৫০ থেকে ১৬০, সোনালী মুরগি ২৬০ ও দেশি মুরগি ৪৬০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস ৮শ, খাসির মাংস ৯৫০ টাকায় বিক্রি হচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech